বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অঝোরে কাঁদলেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে কালীগঞ্জ প্রেসক্লাবে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এ সময় ইউএনও জহির ইমামসহ কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির ও প্রাণিসম্পদ কর্মকর্তা মোশাররফ হোসেনকেও বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

জানা যায়, ২০২৩ সালের ৯ জানুয়ারি কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জহির ইমাম। প্রায় দেড় বছরে ঝড়-জলোচ্ছ্বাসসহ নানা প্রতিকূলতার মুখোমুখি হয়েছেন তিনি। তবুও অসহায় মানুষের মাঝে দ্রুত সরকারি সহযোগিতার পাশাপাশি নিজস্ব তহবিল থেকে উপহার পৌঁছে দিয়েছেন। নিজস্ব তহবিল থেকে গৃহহীন মানুষকে গোপনেও সাহায্য করেছেন।

ইউএনও জহির ইমাম বলেন, সীমান্তবর্তী জেলার মধ্যস্থলে কালীগঞ্জ উপজেলা। এই উপজেলায় আসার পরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের অনন্য সাধারণ জায়গা পেয়েছি। প্রতিনিয়ত প্রতিকূলতার মধ্য দিয়ে কাটাতে হয়েছে। তবে এখানকার মানুষের আন্তরিকতা আমার সারাজীবন মনে থাকবে বলে কেঁদে ফেলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার পতনের পর এই অঞ্চলের মানুষ আমাদের আগলে রেখেন। তাই প্রতিটি মানুষ ভালো থাকুক। আমার কর্মজীবনের সেরা সঞ্চয় আপনাদের ভালোবাসা। সরকারি চাকরিজীবী হিসেবে বদলিজনিত কারণে কোনো জেলায় বা উপজেলায় স্থায়ী হওয়ার সুযোগ নেই। উপজেলায় কর্মরত অবস্থায় সহকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের অনেক রকমের সহায়তা আমি পেয়েছি। কাজ আদায় করার জন্য হয়তো কারও বিরাগভাজন হয়েছি।

ইউএনও বলেন, নিজের অজান্তেও যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, কারও প্রতি অন্যায় করে থাকি তাহলে আমি ক্ষমাপ্রার্থী। কালীগঞ্জের মানুষ খুব আন্তরিক। আমি কোনোদিন তাদের ভুলতে পারব না। এ ছাড়াও এই উপজেলার সাংবাদিকরা এত আন্তরিক কখনে ভাবিনি। সত্যি এটা ভোলার মতো নয়। সব সময় সহযোগিতা করেছেন।

কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান লাডলার সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট একে এম মইনুল হক, রাজশাহী প্রেসক্লাবের আহ্বায়ক ও  এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট শম সাজু, কালীগঞ্জ প্রেসক্লাবের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আব্দুল আলিম,  প্রেসক্লাবের সাবেক সভাপতি মোখলেসুর রহমান টুকু,  প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক তিতাস আলম, আমার সংবাদের সাজু মিয়া, জনকণ্ঠের মাহফুজ শাহরিয়ার, নয়া দিগন্তের সাব্বির আহমেদ লাভলু, কালবেলার ফেরদৌস আলম, চ্যানেল এসের সাংবাদিক রাহেবুল ইসলাম টিটুলসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। অতিথিরা বিদায়ী ইউএনওকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

এ ছাড়াও সকালে অফিসার্স ক্লাব, ক্রীড়া সংস্থা, উপজেলা কর্মচারী পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠান ইউএনওকে বিদায় সংবর্ধনা দেন।

নিয়াজ আহমেদ সিপন/এএমকে