লক্ষ্মীপুরে গ্রীন লিফ ফিলিং স্টেশন থেকে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে ৩ জন নিহত ও অন্তত ২০ জন আহতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক (ডিসি) রাজীব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সদর হাসপাতালে পরিদর্শন করে নিহতদের পরিবার ও আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন ডিসি। এসময় নিহত ৩ জনের পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়। আহতদের তালিকা করে তাদের চিকিৎসার ব্যয়ভার গ্রহণেরও আশ্বাস দেন ডিসি।

তিনি বলেন, বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ও আহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্তকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে অতিরিক্ত পুলিশ সুপার, ফায়ার সার্ভিস কর্মকর্তা, বাখরাবাদ গ্যাস বিভাগের কর্মকর্তা ও বিআরটিএ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। দ্রুত সময়ের মধ্যে তদন্ত সম্পন্ন করতে বলা হয়েছে। ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 

ডিসির সঙ্গে ঘটনাস্থল লক্ষ্মীপুর পৌর শহরের ইসলাম মার্কেট এলাকার গ্রীন লিফ ফিলিং স্টেশন ও সদর হাসপাতাল পরিদর্শনে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়ান ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল।

প্রসঙ্গত, রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে রামগতি-লক্ষ্মীপুর-নোয়াখালী রুটের মোহনা ক্ল্যাসিক বাস ফিলিং স্টেশন থেকে গ্যাস নেওয়ার সময় গ্যাসের সিলন্ডার বিস্ফোরণ হয়ে ঘটনাস্থলেই ৩ জন মারা যান। এতে অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে কারো পা ও কারো হাত বিচ্ছিন্ন হয়ে পড়ে। আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

হাসান মাহমুদ শাকিল/আরকে