জামালপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম ও সরবরাহ চেইন তদারকি করতে বিশেষ টাস্কফোর্স বাজার মনিটরিং করছে। সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে বিশেষ টাস্কফোর্স জামালপুর শহরের আনন্দগঞ্জ বাজার (সকাল বাজার), শফি মিয়ার বাজারসহ বেশ কয়েকটি বাজার মনিটরিং করা হয়।

মনিটরিং দলটি বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে পণ্যের যৌক্তিক মূল্যসহ উৎপাদন, পাইকার ও ভোক্তা পর্যায়ে পণ্যের মূল্য পার্থক্য মনিটরিং করেন। মনিটরিং পরিচালনা করেন বিশেষ টাস্কফোর্স কমিটির সভাপতি  ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম। 

তিনি বলেন, উৎপাদন ও ভোক্তা পর্যায়ে যে দাম আছে সেগুলো যাচাই করে দেখছি ও তাদেরকে সতর্ক করছি। পরবর্তীতে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বাজার নিয়ন্ত্রণ করার জন্য তাদেরকে ম্যাসেজ দিচ্ছি, ভোক্তা ও খুচরা বিক্রেতা পর্যায়ে যাতে দাম বেশি বেড়ে না যায় এবং সে দামটা যেন সহনীয় পর্যায়ে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে, সেটা নিশ্চিত করার জন্য অভিযান পরিচালনা করছি। আমদের মূল দায়িত্ব হচ্ছে মনিটরিং করা। আমাদের আরও স্টেক হোল্ডার আছে তারা অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করবে। আজকে মূলত তাদেরকে সতর্ক করছি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল মাহমুদ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো। আরিফুল ইসলামসহ ১১ সদস্যের একটি দল উপস্থিত ছিলেন।

আরকে