ফাইল ফটো

নওগাঁয় প্রতিমা বিসর্জনের সময় নদীতে পড়ে গিয়ে চিত্তরঞ্জন চক্রবর্তী (৬২) নামে এক বৃদ্ধ নিখোঁজ হয়েছেন। রোববার (১৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের ছোট যমুনা নদীর দহের ঘাট এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। বৃদ্ধ বাবাকে বাঁচাতে তাৎক্ষণিক নদীতে ঝাঁপিয়ে পড়েও ব্যর্থ হন ছেলে গৌড় চক্রবর্তী।

চিত্তরঞ্জন চক্রবর্ত্তী শহরের পার নওগাঁ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। চাল ব্যবসায়ী বেলাল হোসেনের আড়তে কর্মচারী হিসেবে চাকরি করতেন তিনি। তার নিখোঁজের খবরটি চারিদিকে ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক সেখানে পৌঁছায় ফায়ার সার্ভিস ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপরই স্থানীয় ডুবুরি দল তাকে খুঁজতে চেষ্টা চালাতে থাকেন।

নিখোঁজ চিত্তরঞ্জনের পরিবার ও থানা পুলিশের তথ্যমতে, বিকেলে শহরের আলুপট্টি এলাকার পার-নওগাঁ বারোয়ারী সার্বজনীন পূজামণ্ডপের নৌবিহারে অংশ নিতে নৌকায় উঠেছিলেন তিনি। নৌবিহার শেষে সন্ধ্যায় প্রতিমা বিসর্জনের সময় চলন্ত নৌকা থেকে হঠাৎ পানিতে পড়ে যান চিত্তরঞ্জন। তার পানিতে পড়ে যাওয়া নজরে এলে তাৎক্ষণিক নদীতে ঝাঁপিয়ে পড়েন ছেলে গৌড় চক্রবর্তী। তবে দীর্ঘ সময় চেষ্টার পর এক পর্যায়ে গৌড় ব্যর্থ হয়ে নদী থেকে উঠে আসেন। রাত ১১টা পর্যন্ত চেষ্টা করেও চিত্তরঞ্জন চক্রবর্তীর সন্ধান পায়নি নওগাঁর ডুবুরি দল। সর্বশেষ সাড়ে ১১টায় তাকে খুঁজতে কাজ করে রাজশাহী থেকে আসা বিশেষ ডুবুরি দল।

নওগাঁ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, নিখোঁজ ওই ব্যক্তিকে উদ্ধারে সন্ধ্যার পর থেকেই কাজ করেছে আমাদের ডুবুরি দল। বর্তমানে রাজশাহী থেকে আসা বিশেষ ডুবুরি দল এই উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। প্রতিটি প্রাণই মূল্যবান, তাই চিত্তরঞ্জনকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে।

আরমান হোসেন/আরকে