বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হিন্দু-মুসলমান একইসঙ্গে যুগ যুগ ধরে বসবাস করে আসছে। সারা দেশে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়  দুর্গাপূজা এবার অত্যন্ত শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। হিন্দু সম্প্রদায়ের মানুষ ভাবগাম্ভীর্যের সঙ্গে সম্প্রীতির সম্পর্ক বজায় রেখে উৎসবমুখর পরিবেশে এবার দুর্গাপূজা পালন করেছে। পূজা নিয়ে পরাজিত শক্তির সব ষড়যন্ত্র রুখে দিয়েছে বিএনপি।

রোববার (১৩ অক্টোবর) মাগুরার মহম্মদপুর উপজেলার হাটবাড়িয়ার নিজ বাড়িতে দুর্গাপূজা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, বিএনপির নেতাকর্মীরা সজাগ থাকায় দুর্গাপূজায় উল্লেখযোগ্য কোনো বিশৃঙ্খলা করতে পারেনি পতিত ফ্যাসিবাদী সরকারের দোসররা। তারা নানাভাবে চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছে। পতিত ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার পালিয়ে যাওয়ায় তাদের অনুসারীরা এবার অপকর্ম করতে পারেনি। যদি কোথাও কিছু ঘটে, তবে সেটা পরিসরে বড় কিছু নয়।

নিতাই রায় চৌধুরী বলেন, বিএনপি বর্তমান সরকারকে নতুন বাংলাদেশ গড়ার কাজে সমর্থন দিয়ে যাচ্ছে। সরকারের রাষ্ট্র পরিচালনায় সহযোগিতা করে দ্রুত নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং সংস্কার কাজ সফলভাবে সম্পন্ন করার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী বিএনপি নেতা মনোয়ার হোসেন খান, সাবেক জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক খান হাসান ইমাম সুজা, মিথুন রায় চৌধুরি, আলমগীর হোসেন, সদর থানা বিএনপির আহ্বায়ক কুতুব উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আশরাফুজ্জামান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

তাছিন জামান/পিএইচ