বাংলাদেশ কংগ্রেসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেছেন, বাংলাদেশ কংগ্রেস ২০১৯ সালে নিবন্ধন লাভ করে দেশে সুস্থ ধারার রাজনীতি বিকশিত করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা প্রথমবার  অংশ গ্রহণ করি। নিজেরা ঐক্যবদ্ধ হয়ে সারাদেশে বাংলাদেশ কংগ্রেস ৩শ আসনে প্রার্থী দিয়ে নির্বাচন করে। এ নির্বাচনে অংশগ্রহণ করে আমরা প্রতারিত হয়েছি। আমাদের নেতাকর্মীদের ভোটকেন্দ্রে বাধাপ্রদানসহ নানা ধরনের ভয়ভীতি দেখানো হয়েছে। তবুও আমরা নির্বাচন থেকে সরে যাইনি। আমরা কোনো দলের পক্ষ নিয়ে রাজনীতি করি না।

শনিবার (১২ অক্টোবর) মাগুরা সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার প্রাঙ্গণে বাংলাদেশ কংগ্রেস মাগুরা জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কংগ্রেসের মূলনীতি সুস্থ ধারার রাজনীতি। সাধারণ মানুষের অধিকার আদায়ে বাংলাদেশ কংগ্রেস কাজ করে যাচ্ছে। সুস্থ ধারার রাজনীতি বিকাশে বাংলাদেশ কংগ্রেস দলে দলে যোগ দেয়। রাজনৈতিক পরিবেশ স্বাভাবিক থাকলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ কংগ্রেস ৩০০ আসনে অংশগ্রহণ করবে।

সভায় বাংলাদেশ কংগ্রেস মাগুরা জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক  শতদল বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য সচিব বাচ্চু চোপদার, সদর উপজেলা শাখার সভাপতি খোকন চোপদার, শ্রীপুর উপজেলা শাখার সভাপতি আসাদুজ্জামান, বগিয়া ইউনিয়ন শাখার সভাপতি মুকিদ হোসেন ও জেলা ছাত্র কংগ্রেসের আহ্বায়ক কাজল ইসলাম প্রমুখ।

সভা শেষে অধ্যাপক শতদল বিশ্বাসকে আহ্বায়ক ও বাচ্চু চোপদারকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। মতবিনিময় সভায় বাংলাদেশ কংগ্রেসের জেলা, উপজেলা, পৌর ইউনিয়ন শাখার শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরকে