রাজবাড়ীতে দুই ইউপি সদস্যকে বেঁধে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা রায়হান খানসহ ৫ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় রায়হানকে দল থেকে বহিষ্কার করেছে সদর উপজেলা যুবদল। 

শনিবার (১২ অক্টোবর) রাতে রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেন নির্যাতনের শিকার নারী ইউপি সদস্য।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় পরকীয়ার অভিযোগে দুই ইউপি সদস্যকে দড়ি দিয়ে বেঁধে শারীরিক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই তা ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বসন্তপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক ও জিয়া সাইবার ফোর্স কেন্দ্রীয় কমিটির সহ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক রায়হান খানসহ আরও কয়েকজন বসন্তপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য উজ্জল সরকার ও ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য হেলেনা বেগমকে বেঁধে লাঠি দিয়ে বেধরক মারপিট ও শারীরিক নির্যাতন করেন। এ ঘটনায় ইউপি সদস্য হেলেনা বেগম বাদি হয়ে শনিবার (১২ অক্টোবর) রাজবাড়ী সদর থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদুর রহমান বলেন, এ ঘটনায় ভুক্তভোগী মহিলা ইউপি সদস্য বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। মামলার বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে।

এদিকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বসন্তপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে দলের প্রাথমিক সদস্য পদ সহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (১২ অক্টোবর) রাতে তাকে বহিষ্কার করা হয়েছে।

রাজবাড়ী সদর উপজেলা যুবদলের প্যাডে সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট ও সদস্য সচিব মামুনুল ইসলাম রনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে রায়হান খানকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়া নেতৃবৃন্দের অপকর্মের কোনো দায়-দায়িত্ব দল নেবে না।এসময় বিজ্ঞপ্তিতে বসন্তপুর ইউনিয়ন যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে তার সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতে নির্দেশনা দেওয়া হয়।

রাজবাড়ী সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় বসন্তপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে দলের সব কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

সামসুজ্জামান সৌরভ/এমএসএ