ফেনীর পরশুরাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশ ও মানবপাচারের অভিযোগে তিন বাংলাদেশিকে আটক করেছে বিজিবি। 

শনিবার (১২ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার মির্জানগর ইউনিয়নের মধুগ্রাম সীমান্ত থেকে তাদের আটক করে বিজিবির সুবার বাজার বিওপির সদস্যরা।

আটককৃতরা হলেন- খুলনার জেলখানা ঘাটের মাইজঘাট গ্রামের মৃত শাহাবুদ্দিনের ছেলে মো. সেলিম উদ্দিন (২২), পরশুরামের মধুগ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে মো. হাসান (৩০) ও একই এলাকার সিএনজি অটোরিকশা চালক তাজুল ইসলাম (৩৮)। 

বিজিবি সূত্রে জানা যায়, ভারতে অবস্থানরত এক বাংলাদেশি নাগরিক সুবার বাজার সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে মধুগ্রামে একটি সিএনজি অটোরিকশায় তল্লাশি চালায় বিজিবি। অভিযানে এক অনুপ্রবেশকারী, সিএনজি অটোরিকশা চালকসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। 

বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, দুই মাস আগে আটক সেলিম বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশ করে। পরবর্তীতে শনিবার পরশুরামের সুবার বাজার এলাকার হাসানের সঙ্গে যোগাযোগ করে তার সহযোগিতায় সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। গোপন সংবাদের ভিত্তিতে সুবার বাজার বিওপির টহলদল অভিযান পরিচালনা করে তাদের আটক করে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য পরশুরাম থানায় হস্তান্তর করা হয়েছে। 

এ ব্যাপারে পরশুরাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল হাকিম বলেন, আটককৃতদের বিরুদ্ধে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। রোববার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে। 

তারেক চৌধুরী/এমএসএ