মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সাবেক এমপি মোহাম্মদ জিল্লুর রহমানের ছোট ভাই ও রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতাউর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (১২ অক্টোবর) ভোর রাতে শ্রীমঙ্গল উপজেলার রেলক্রসিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের বিষয়টি শনিবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে র‌্যাব-৯।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় হওয়া তিনটি মামলার এজহারভুক্ত আসামি আতাউর রহমান। এ ছাড়াও রাজনগর থানায় অবৈধভাবে ২৩১ বস্তা ভারতীয় চিনি গুদামে রাখার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা রয়েছে তার বিরুদ্ধে।

র‌্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মৌলভীবাজারে ছাত্রদের ওপর ৪ আগস্টসহ বিভিন্ন সময় হামলা চালায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংঘটনগুলো। এসব ঘটনায় কয়েকটি মামলাও হয়েছে সদর থানায়। মামলায় কামারচাক ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান আতাউর রহমান, তার ভাই মৌলভীবাজার-৩ আসনের সাবেক এমপি মোহাম্মদ জিল্লুর রহমান, আওয়ামী লীগের জেলা সভাপতি-সম্পাদকসহ কয়েকশ নেতাকর্মীর নামে মামলা হয়। এসব মামলায় আসামি হওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে মৌলভীবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার (৯ অক্টোবর) রাজনগর থানার পুলিশ অভিযান চালিয়ে অবৈধভাবে রাখা ২৩১ বস্তা ভারতীয় চিনি ও একজনকে আটক করে। এ ঘটনায় আতাউর রহমানের নাম উল্লেখ করে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়।

রাজনগর থানার উপপরিদর্শক এসআই এহসানুল হক হিরা বলেন, তাকে মৌলভীবাজারের মামলায় আদালতে পাঠানো হয়েছে। রাজনগর থানার মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো (শোন অ্যারেস্ট দেখানো হবে।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মো. মাহবুবুর রহমান বলেন, কামারচাকের চেয়ারম্যান আতাউর রহমানকে র‌্যাব-৯ আটক করে মৌলভীবাজার মডেল থানায় হস্তান্তর করেছে। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হামলার ঘটনায় এজহারভুক্ত আসামি। এসব মামলায় তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আশরাফ আলী/এএমকে