সাভারে নাভানা ফার্নিচার কারখানায় ডাকাতির ঘটনা ঘটেছে।  এ সময় একটি হাইয়েস গাড়িসহ কারখানার মূল্যবান জিনিসপত্র ও নগদ টাকা ডাকাতি হয়েছে বলে জানায় কারখানা কর্তৃপক্ষ। 

শনিবার (১৩ অক্টোবর) দুপুরে সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার ওই কারখানায় ডাকাতির অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কারখানার গেটে এসে কয়েকজন বলেন ফ্যাক্টরির মালামাল নিয়ে এসেছেন। তখন কারখানার নিরাপত্তাকর্মীরা গেট খুলে দিলে তাদের (নিরাপত্তাকর্মীদের) ওপর তারা হামলা করেন এবং বেঁধে ফেলেন। সে সময় ডাকাতরা কারখানার ভেতরে প্রবেশ করে কারখানার ভেতরের কর্মীদের হাত, পা ও মুখ বেঁধে সারা রাত ডাকাতি করেন। পরে সকালে কারখানার একটি গাড়িসহ মালামাল এবং নগদ টাকা লুট করে ডাকাতরা পালিয়ে যান। 

থানায় অভিযোগকারী নাভানা ফার্নিচার কারখানার সুপারভাইজার আব্দুল আহাদ ঢাকা পোস্টকে বলেন,  আমি ডাকাতদের অস্ত্রের মুখে জিম্মি ছিলাম। তবে কী কী লুট হয়েছে, তা আমি জানি না।  কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা জানেন, এর থেকে বেশি কিছু জানি না। 

সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে এখনো তারা নিদিষ্ট করে কী কী মালামাল লুট হয়েছে তা নিশ্চিত করতে পারেনি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল মিঞা ঢাকা পোস্টকে বলেন, সন্ধ্যার সময় একটি কারখানার ভেতরে ডাকাতির ঘটনা রহস্যজনক। তদন্ত করা হচ্ছে। 

লোটন আচার্য্য/আরএআর