অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বর্তমান সরকার কোনো পাতানো নির্বাচনের মাধ্যমে গঠিত নয়, এই সরকার বহু ছাত্র-জনতার রক্ত ও ত্যাগের বিনিময়ে গঠিত সরকার। ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের সময় হিন্দু, মুসলমান বা খ্রিস্টান হিসেবে পৃথক করা হয় নাই। বাংলাদেশে সকল ধর্ম ও মতের মানুষ তার নিজস্ব ধর্ম ও সংস্কৃতি পালন করবে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে নোয়াখালীর চৌমুহনী পৌরসভার শ্রী শ্রী মহামায়া সার্বজনীন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ফাওজুল কবির খান বলেন, সনাতন ধর্মাবলম্বীদের চলমান দুর্গাপূজা নির্বিঘ্ন ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ার জন্য বর্তমান সরকারের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী প্রায় গত এক মাস ধরে দায়িত্ব পালন করে যাচ্ছে। সব জায়গায় সকল ধর্ম-বর্ণের মানুষ একসঙ্গে পূজামণ্ডপগুলো রক্ষার চেষ্টা করছে। রাজনৈতিক দলগুলো আপনাদের ব্যবহার করতে চাইছে, কিন্তু আপনারা এ বিষয়ে সচেতন থাকবেন।

তিনি আরও বলেন, বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্রসহ কয়েকটি বিদ্যুৎকেন্দ্রে কারিগরি ও জ্বালানি সংকট রয়েছে। বিদ্যুৎ উৎপাদনের জ্বালানি দ্রুত আমদানির ব্যবস্থা নেওয়া হয়েছে। বিদ্যুৎ খাতে চলমান লোডশেডিং পরিস্থিতি শিগগিরই উন্নতি হবে।

এ সময় বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার, নোয়াখালীর জেলা প্রশাসক খন্দকার ইশতিয়াক আহমেদ, পুলিশ সুপার আবদুল্লাহ-আল-ফারুক, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব, অতিরিক্ত পুলিশ সুপার (চাটখিল সার্কেল) নিত্যানন্দ দাস, বেগমগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মুরাদ ইসলাম, শ্রী শ্রী মহামায়া সার্বজনীন পূজামণ্ডপের সভাপতি শ্রী লিটন কুরী, সাধারণ সম্পাদক শ্রী প্রবীর কুমার কুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 

হাসিব আল আমিন/আরএআর