এই মুহূর্তে বাসাবাড়িতে পাইপলাইনের গ্যাস দেওয়া হবে- এটা আমাদের জন্য একটি মিথ্যা আশ্বাস বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান। 

শনিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে সময় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার অম্বরনগরে বেগমগঞ্জ-৪ (ওয়েস্ট কুপ) খনন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, দেশে গ্যাসের সংকট রয়েছে।  তবে ভবিষ্যতে গ্যাস সরবরাহ বাড়লে তখন এ বিষয়ে  চিন্তাভাবনা করা হবে। বিবিয়ানার পরে এখনো দেশে পর্যাপ্ত পরিমাণ গ্যাস কোনো কুপে পাওয়া যায়নি। 

তিনি আরও বলেন  আগে গ্যাসের দাম সরকার নির্ধারণ করতো। এখন আর সরকার করে না। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম নির্দারণ করে থাকে। তারা গ্রাহক ও যারা এলপি গ্যাস আমাদানি করে থাকে তাদের সাথে কথা বলে বোতলজাত গ্যাসের দাম নির্ধারণ করে থাকে। গত দুই মাসে সিলিন্ডার গ্যাসের দাম তারাই বাড়িয়েছে। তবে বিশ্ব বাজারে এলপি গ্যাসের দাম কমালে আমাদের দেশেও দাম কমানো হবে। আমার কয়েকদিন আগে ডিজেল ককটনে ও  পেট্রোলের দামও কমিয়েছি।

এ সময় নোয়াখালী জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, পুলিশ সুপার মো. আব্দুল্লাহ-আল-ফারুক, বাংলাদেশে পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশসন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন স্তুরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/আরএআর