অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, ইতঃপূর্বে আমরা দেখেছি যখনই কেউ গুরুত্বপূর্ণ ইস্যু অ্যারেঞ্জ করেছে, তখনই আওয়ামী লীগের ফ্যাসিবাদী সরকার সাম্প্রদায়িক দাঙ্গা কিংবা সাম্প্রদায়িক বিভাজন উসকে দিয়ে আমাদের মনোযোগ অন্যদিকে ডাইভার্ট করেছে। তারা ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে সাতক্ষীরা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের সৌন্দর্য। কিন্তু অনেক মহল আছে যারা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করে। সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি আছে আমি দেখেছি। আজ ও আগামীকাল সাতক্ষীরার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করব। সেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য আপনাদের সর্বোচ্চ দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

আসিফ মাহমুদ বলেন, তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে। এখন থেকে সেটা আমরা আর করতে দেব না। এ জন্য আপনারা দেখেছেন এবারের দুর্গাপূজায় সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে। কিন্তু নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে জনগণের একটি অবদান রাখার সুযোগ আছে। আপনারাও সেটা করবেন। সর্বোপরি আপনাদের সাতক্ষীরাবাসীর সাফল্য ক্রিয়া অঙ্গনে ও সকল ক্ষেত্রে আছে। আমি তার সফলতা কামনা করছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে রাজনীতির প্রভাব আছে। বিগত সময়ের মতো আগামীতেও যেন রাজনীতিকরণ না হয়, সেদিকে যথেষ্ট মনোযোগ ক্রীড়া উপদেষ্টার, ‘ক্রীড়াঙ্গনে বিরাজনীতিকরণ নিয়ে আমরা কাজ করছি। একজন ব্যক্তির রাজনৈতিক পরিচয় থাকতে পারে, কিন্তু ক্রীড়াঙ্গনে যেন প্রভাব যেন না আসে।’

এ সময় জেলা প্রশাসক মোস্তাক আহমেদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইব্রাহিম খলিল/এফআরএস