অর্থের বিনিময়ে বিভিন্ন পদে মাস্টাররোলে নিয়োগ দেওয়ার অভিযোগে গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার ১৩ কর্মকতা-কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে।

শুক্রবার (১০ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন পলাশবাড়ী পৌরসভার প্রকৌশলী মতুর্জা এলাহী। এর আগে‌ পলাশবাড়ী পৌর প্রশাসক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল ইয়াছা রহমান তাপাদার এক পত্রে তাদের নিয়োগ বাতিল করেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইয়াছা রহমান তাপাদার বলেন, পৌরসভার আইন মোতাবেক মাস্টারোলের নিয়োগ বাতিল করা হয়েছে।  পরবর্তীতে কাজের ওপরে চুক্তিভিক্তিক ভাবে তাদের মাস্টাররোলে নিয়োগ প্রদান করা হবে। 

উল্লেখ্য, গাইবান্ধার পলাশবাড়ীতে পৌরসভায় গোলাম সারোয়ার প্রধান বিপ্লব মেয়র থাকাকালীন মোটা অংকের টাকার বিনিময়ে বেশ কয়েকটি পদে তার শালী ভাগিনাসহ বেশ কয়েকজনকে বিভিন্ন নিয়োগ প্রদান করেন। একইভাবে তিনি ১৫ জন কর্মকতা-কর্মচারীকে মাস্টার রোলে নিয়োগ প্রদান করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে দুদকে অভিযোগ রয়েছে। এ অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাদেরকে ছাটাই করা হয়েছে।

এর আগে, স্বজনপ্রীতি করে নিয়োগ বাণিজ্যের ঘটনায় এক বছর আগে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন পৌর এলাকার বাসিন্দা লিয়াকত। পরে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেয়।

রিপন আকন্দ/আরকে