চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আঠারখাদা গ্রামের মাথাভাঙ্গা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ১০টার পর  দুই শিশুর মরদেহ উদ্ধার করে গ্রামবাসী।

নিহত শিশুরা হলো উপজেলার বারাদী ইউনিয়নের আঠারখাদা গ্রামের নতুন মসজিদপাড়ার সাইফুল ইসলামের ছেলে সামিউল্লাহ ওরফে তাসিফ (৮) ও একই গ্রামের হুমায়ুনের ছেলে হুজাইফা (১০)।

আঠারখাদা গ্রামের বাসিন্দা শফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার জুমার পর দুই শিশু পাশের একটি মন্দিরে পুজা দেখতে বের হয়েছিল। সন্ধায় বাড়িতে না ফেরায় খোজাখুজি করতে থাকে দুই পরিবারের সদস্যরা। পরে রাত সাড়ে ১০টার দিকে আঠারখাদা গ্রামের ব্রিজের পাশে স্যান্ডেল ও জামা পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে মাথাভাঙ্গা নদীতে নেমে খোজাখুজি করলে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে এক শিশু পানিতে পড়ে গেলে অপর শিশু উদ্ধার করতে সেও পানিতে নামে। এতে দুজনই ডুবে মারা যায়। তবে পুলিশের তদন্তে প্রকৃত ঘটনা বের হবে বলে মনে করি।

নদী থেকে এই দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে, খবর পেয়ে রাতেই আলমডাঙ্গা থানা পুলিশের ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুই শিশুর মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। ছেলেদের হারিয়ে দুই পরিবার হয়ে পড়েছে বাকরুদ্ধ। 

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক (ওসি) শেখ গণি মিয়া ঢাকা পোস্টকে বলেন, আঠারখাদা গ্রামে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত পরে জানানো হবে।

আফজালুল হক/ এমটিআই