যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, বিপিএলসহ ডমেস্টিক যে টুর্নামেন্ট আছে, সেগুলোকে শুধু ঢাকাকেন্দ্রিক না রেখে বিকেন্দ্রীকরণের মাধ্যমে যাতে স্থানীয় স্টেডিয়ামগুলোতেও হয় সে ব্যবস্থা করা হবে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে খুলনা মহানগরীর গল্লামারীর হরিচাদ ঠাকুর মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিপিএল এবং আন্তর্জাতিক ম্যাচ খুলনা স্টেডিয়ামে আয়োজনের সম্ভাবনা বিষয়ে এক প্রশ্নের জবাবে উপদেষ্টা আসিফ বলেন, আমরা মাঠগুলোকে আগে প্রস্তুত করবো, স্টেডিয়ামগুলোকে খেলার উপযোগী করে তুলতে হবে। বিপিএলসহ ডমেস্টিক যে টুর্নামেন্ট আছে, সেগুলোকে শুধু ঢাকাকেন্দ্রিক না রেখে বিকেন্দ্রীকরণের মাধ্যমে যাতে স্থানীয় স্টেডিয়ামগুলোতেও হয় সে ব্যবস্থা করা হবে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের বেহাল দশা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, শুধু খুলনার স্টেডিয়াম নয়, দেশের যত জায়গায় স্টেডিয়াম আছে, দেখভাল করা হতো না, ম্যানেজমেন্টের দুর্বলতার কারণে প্রায় অকেজো অবস্থায় আছে, সেগুলো আমরা সংস্কার কাজের মাধ্যমে দেখভালে লোক নিয়োগ করবো। স্থানীয়ভাবে এই স্টেডিয়ামগুলোকে আবার খেলার উপযোগী করে গড়ে তুলব। আমরা একটি উদ্যোগ নিয়েছি, জেলা টুর্নামেন্টগুলো আবার চালু করব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) শেখ মনিরুজ্জামান মিঠু, খুলনার পুলিশ সুপার টিএম মোশাররফ হোসেন প্রমুখ।

মোহাম্মদ মিলন/পিএইচ