চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দুর্নীতি, অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগে মাদরাসা সভাপতির অপসারণ দাবিতে মানববন্ধন হয়েছে। নাচোল রেলস্টেশন আল-জামিয়া মাদরাসার সভাপতি অ্যাডভোকেট মাইনুল ইসলামের বিরুদ্ধে এই মানববন্ধন হয়।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে নাচোল রেলস্টেশন চত্বরে আল-জামিয়া মাদরাসা রক্ষা কমিটি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এতে স্থানীয় শতাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধন কর্মসূচিতে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মাঈনুল ইসলামের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি তুলে ধরে বক্তব্য দেন মো. খাইরুল ইসলাম (মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক), তোফাজ্জল হোসেন (পরিচালনা কমিটির সদস্য), খাইরুল আলম, ব্যবসায়ী ও মো. শের আলী।

এ সময় বক্তারা বলেন, আল জামেয়া মাদরাসার সভাপতি অ্যাডভোকেট মাইনুল ইসলাম প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। সভাপতি তার ছেলে শহীদুল্লাহ কায়সার লিটন ও আরেক মামলাবাজ বাবুল আখতারকে একই কমিটির সদস্য বানিয়েছেন। এ ছাড়াও আবদুর রহিমকে উপদেষ্টা বানিয়ে সিন্ডিকেট গড়ে তুলে মাদরাসার অর্থ লুটপাট করছেন। প্রায় পাঁচ বছর ধরে এমন অনিয়ম চালিয়ে আসছে বাবা-ছেলের সিন্ডিকেট। তারা স্বেচ্ছায় পদত্যাগ না করলে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহতের ঘোষণা দেন বক্তারা।

এএমকে