অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেছেন, বর্তমান অন্তর্বর্তী সরকার হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা যাতে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে লক্ষে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে স্থানীয় লোকজন সঙ্গে নিয়ে নিজ এলাকা মাগুরার শ্রীপুরে পূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি সব্দালপুর ইউনিয়নের তারাউজিয়াল গ্রামের বাগদীপাড়ার সার্বজনীন দুর্গা মন্দির ঘুরে দেখেন।

সেখানে তিনি মন্দিরের সভাপতি বীরেন্দ্রনাথ সরকার বাগদীসহ সবার সঙ্গে কথা বলে সামগ্রিক বিষয়ে খোঁজ-খবর নেন। তিনি সকল দুর্গা মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনের জন্য স্থানীয় প্রশাসন ও পূজা উদযাপন পরিষদের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তিনি আদিবাসীদের সঙ্গে ফটোসেশানে অংশ নেন। সকলের সঙ্গে কুশল বিনিময়ের পর তিনি স্থানীয় যানবাহন ইঞ্জিনের ভ্যানে চড়ে নিজের পৈতৃক ভিটা চৌগাছী গ্রামে যান।

উল্লেখ্য, মাগুরা পূজা উদযাপন পরিষদের তথ্যমতে, মাগুরা সদরে ১৮৩টি, মহম্মদপুরে ১০২টি, শালিখায় ১২০টি, শ্রীপুরে ১৩৬টি এবং পৌরসভায় ১৮টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজা। দশমীর দিনে আগামী রোববার (১৩ অক্টোবর) প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে পূজার সব আনুষ্ঠানিকতা শেষ হবে

তাছিন জামান/এএমকে