অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার, সংসদ ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, এই দেশে আমরা কেউ সংখ্যালঘু বা সংখ্যাগুরু না, আমরা সবাই বাংলাদেশি নাগরিক। সবাই সমান মর্যাদা ও অধিকার নিয়ে থাকব, সবাই সবার ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করব।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় সিরাজগঞ্জ পৌর শহরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়া পূজামণ্ডপে মতবিনিময় সভায় এবং সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. আসিফ নজরুল বলেন, পূজায় কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া ছাত্র-জনতা, সকল রাজনৈতিক দল, আমাদের সেনাবাহিনী, পুলিশসহ স্থানীয় প্রশাসন সবাই মিলে সুন্দর পূজা উদযাপনে সহযোগিতা করছেন। সবকিছু মিলে একটা আনন্দময় পরিবেশ বিরাজ করছে, যা দেখে আমারও আনন্দ লাগছে। শুনেছি সিরাজগঞ্জে যে আলোকসজ্জা হয় সেটা নাকি বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর আলোকসজ্জা। আমি সবাইকে পূজার শুভেচ্ছা জানাই।

মতবিনিময় শেষে বিভিন্ন মামলার আসামিদের আকস্মিক জামিন হওয়ার বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, আমরা সবার মতো বিচার নিশ্চিতের প্রশ্নে বদ্ধপরিকর। আমরা আগেও বলেছি, সপ্তাহখানেকের মধ্যে জাতীয় অপরাধ ট্রাইব্যুনাল গঠিত হয়ে যাবে। এই ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিম জুলাই-আগস্টে পৈশাচিক গণহত্যার প্রচুর আলামত সংগ্রহ করেছে, গণহত্যার বিচার শুরু হলে আমাদের সকল দ্বিধা, প্রশ্ন কেটে যাবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) তোফাজ্জল হোসেন, পুলিশ সুপার মো. ফারুক হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানু, সাবেক সাধারণ সম্পাদক ওমর কৃষ্ণ দাস, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র প্রতিনিধি ঈশান প্রমুখ।

এর আগে জেলার শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র কাচারি বাড়ি পরির্দশন করেন উপদেষ্টা ড. আসিফ নজরুল।

শুভ কুমার ঘোষ/এএমকে