জামালপুরে একটি নির্মাণাধীন ভবনের পানি রাখার ট্যাংক থেকে চাঁন মিয়া (৬৫) নামের এক নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের বিসিক শান্তিনগর এলাকার বাইপাস মোড় থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

নৈশপ্রহরী চাঁন মিয়া জামালপুর সদর উপজেলার কালিবাড়ী গহেরপাড়া এলাকার মৃত ছাবেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, গত ১৩ সেপ্টেম্বর বাইপাস মোড় দোকান মালিক সমিতির অধীনে ৮ হাজার টাকা বেতনে নৈশপ্রহরীর কাজে যোগ দেন চাঁন মিয়া। আজ শুক্রবার সকালে বাইপাস মোড়ে মুরাদ হাসানের নির্মাণাধীন ভবনের পানির ট্যাংকের মধ্যে নৈশপ্রহরী চাঁন মিয়ার মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতেও চাঁন মিয়াকে পাহারা দিতে দেখেছেন ব্যবসায়ীরা।

গাড়িচালক মনির মিয়া বলেন, আজ সকাল ১০টার দিকে ভবনের নিচতলার পানির ট্যাংকের ভেতরে একটি মরদেহ ভাসতে দেখে পুলিশকে ফোন দিই। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

ঠান্ডু মিয়া নামের আরেক নৈশপ্রহরী বলেন, ভোর ৪টার দিকে চাঁন মিয়াকে না পেয়ে তার মোবাইলে কল দিলে মোবাইল বন্ধ পাই। কয়েকজন দোকানদারকে জিজ্ঞাসা করলে তারাও কিছু বলতে পারেনি। পরে মসজিদে গিয়ে খোঁজ নিয়েও তার কোনো সন্ধান পাইনি। সকাল ৬টার দিকে আমি চলে যাই। দুপুর ১২টার দিকে তার মারা যাওয়ার খবর পাই।

দোকান মালিক সমিতির উপদেষ্টা এনামুল হক খান মিলন বলেন, একটি চৌবাচ্চার মতো পানির ট্যাংকে নৈশপ্রহরীর মরদেহ পাওয়া গেছে। অসাবধানতাবশত পড়ে গিয়ে তিনি মারা যেতে পারেন। নির্মাণাধীন ভবনের সেফটি ফলো করা হয়নি, এজন্য আমরা ক্ষতিপূরণ দাবি করব।

অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, ধারণা করা হচ্ছে নৈশপ্রহরী চাঁন মিয়া অসাবধানতাবশত পানির ট্যাংকে পড়ে গিয়ে মারা যেতে পারেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এমজেইউ