সিরাজগঞ্জের বহুলীতে গৃহবধূকে গণধর্ষণের মামলায় পলাতক আসামি মো. ডলার তালুকদারকে (৩৭) গ্রেপ্তার করেছে র‍্যাব-১২।

শুক্রবার (১০ অক্টোবর) দিবাগত ভোররাতে জেলার রায়গঞ্জের ধামাইনগর ইউনিয়নের সরাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ডলার তালুকদার সদর উপজেলার ডুমুর ইছা গ্রামের মৃত নায়েব আলীর ছেলে।

শনিবার (১১ অক্টোবর) সকালে র‍্যাব-১২ সদর দপ্তরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার বিএন এম. আবুল হাশেম সবুজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ১ অক্টোবর সন্ধ্যায় ধর্ষণের শিকার এক গৃহবধূ সিরাজগঞ্জ শহরে মুরগির ডিমের চালান দেওয়ার জন্য যান। এরপর শহরের নিউ মার্কেট এলাকা থেকে অটোভ্যান ভাড়া করে বাড়ি ফেরার পথে সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার ডুমুরইছা হাটখোলা বাজার এলাকায় পৌঁছালে ভ্যানটি থামিয়ে জোরপূর্বক গৃহবধূকে নামিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে তারা ওই গৃহবধূকে বাজারের পাশেই একটি ইউক্যালিপটাস গাছের বাগানে নিয়ে গণধর্ষণ করে। পরে ওই গৃহবধূকে একটি অপরিচিত সিএনজি অটোরিকশাতে তুলে দেয় দুর্বৃত্তরা।

ভুক্তভোগী নারী মুরগির ফার্মে পৌঁছে বিষয়টি ফার্মের মালিককে অবগত করেন। পরে ফার্মের মালিক গৃহবধূকে অসুস্থ অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। 

এঘটনায় ভুক্তভোগী নারী নিজেই বাদি হয়ে গত ৫ অক্টোবর সদর থানায় গণধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে র‍্যাব-১২ শুক্রবার দিবাগত রাতে গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি ডলার তালুকদারকে গ্রেপ্তার করে। তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুভ কুমার ঘোষ/পিএইচ