নরসিংদীর রায়পুরায় পূজামণ্ডপের প্যান্ডেল ভাঙচুর নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর ঘটনায় প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে রায়পুরা থানা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে থানা প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল জব্বার।

তিনি বলেন, অক্টোবরের শুরুতে একটানা ঝড়-বৃষ্টি থাকায় গভীর রাতের যে কোনো সময় রায়পুরা পশ্চিমপাড়া এলাকায় সর্বজনীন অস্থায়ী পূজা মণ্ডপের প্রতিমাবিহীন প্যান্ডেলে বৃষ্টির পানি জমার কারণে ছিড়ে যায়। এরপর পূজা উদ্‌যাপনের নেতাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। কিন্তু এর মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কিছু সংখ্যক স্বার্থান্বেষী ব্যক্তি ঘটনার ছবি ছেড়ে উসকানিমূলক তথ্য প্রচার করেছে। ঘটনার তদন্তে জানা গেছে, অসম্পূর্ণ প্যান্ডেলের কাপড় পানি জমার কারণে ভারী হওয়ায় ছিড়ে গেছে। এ ব্যাপারে থানায় একটি জিডি ও করা হয়েছে। এ বছর রায়পুরায় চলমান সকল পূজা মণ্ডপে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে নিরাপত্তা দেওয়া হচ্ছে।

ফেসবুকে প্রচারিত প্যান্ডেল ছেড়ার ব্যাপারটি মিথ্যা দাবি করে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, রায়পুরা উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন কান্তি সাহা, সহ সভাপতি সবুজ নন্দী, সদস্য মিঠু কুমার বর্মন, পৌর পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি বিজয় পাল, সাধারণ সম্পাদক রাজিব গোপ প্রমুখ।

তন্ময় সাহা/এফআরএস