সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগ ওঠার পর আতিকুর রহমান সাগর (৩২) নামের এক যুবক থানায় আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে চাটমোহর থানায় আত্মসমর্পণের পর তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

গ্রেপ্তার সাগর পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের বড়ুরিয়া গ্রামের আতাউর রহমান ওরফে চাঁদ মন্ডলের ছেলে।

জানা গেছে, আতিকুর রহমান সাগর বুধবার (৯ অক্টোবর) তার ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম অবমাননাকর দুটি স্ট্যাটাস দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ধর্মপ্রাণ মুসল্লিরা ক্ষোভে ফেটে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তার শাস্তি দাবি করেন।

উপজেলার মথুরাপুর গ্রামের শেখ জাবে আল শিহাব নামক এক যুবক জানান, বৃহস্পতিবার সকালে আমরা কয়েকজন আতিকুর রহমান সাগরের বাড়িতে গিয়ে তার বাবার কাছে তার  অবস্থান সম্পর্কে জানতে চাইলে জানেন না বলে জানান। তার মোবাইল কোথায় আছে জানতে চাইলে তিনি জানান ইসলাম নামের এক ব্যক্তির কাছে রয়েছে। এরপর আমরা পার্শ্ববর্তী হরিপুর বাজারে গিয়ে ইসলামের কাছে এ ব্যাপারে জানতে চাই এবং সাগরকে থানায় সোপর্দ করতে বলি। আনুমানিক ২০ মিনিট পর ইসলাম আমাদের জানান সাগরকে থানায় পাঠানো হয়েছে। পরে আমরা থানায় গিয়ে ডিউটি অফিসারের রুমে তাকে দেখতে পাই এবং এ ব্যাপারে ওসির সঙ্গে কথা বলি।

স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হোসেন জানান, ফেসবুকে সাগরের ইসলাম ধর্ম অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার কথা শুনেছি। তবে গ্রেপ্তার হয়েছে কি না জানি না।

এ বিষয়ে চাটমোহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম বৃহস্পতিবার দুপুরে জানান, অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে মামলা হবে এবং পরবর্তী প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাকিব হাসনাত/এসএসএইচ