নোয়াখালীর বেগমগঞ্জে ঝোপের আড়াল থেকে পরিত্যক্ত অবস্থায় থানা থেকে লুট হওয়া একটি বোর রাইফেল উদ্ধার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে আলাইয়ারপুর ইউনিয়নের আমিন বাজার এলাকার থেকে ওই আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর ওইদিন সন্ধ্যায় নোয়াখালী জেলার বিভিন্ন থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। একপর্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পত্তি লুট করে নিয়ে যায়।

পরে র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর একটি গোয়েন্দা দল থানা থেকে লুট হওয়া মালামাল উদ্ধারের জন্য নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালায়। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে আলাইয়ারপুর ইউনিয়নের আমিন বাজারের দাসেরপুলের পশ্চিম পাশে পল্লী বিদ্যুৎ সমিতি বেগমগঞ্জ-২ এর সামনে ডান পাশের ঝোপের আড়াল থেকে পরিত্যক্ত অবস্থায় একটি ২২ বোর রাইফেল উদ্ধার করা হয়।

র‍্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, উদ্ধার করা অস্ত্রটি থানা থেকে লুট হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। উদ্ধার করা অস্ত্রের বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নিতে সেটি নোয়াখালীর বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। লুট হওয়া ও অবৈধ অস্ত্র উদ্ধারের র‍্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

হাসিব আল আমিন/এসএসএইচ