পূজা উদযাপন পরিষদের নেতাদের উদ্দেশ্যে ৮৮ পদাতিক ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান বলেছেন, শান্তিপূর্ণভাবে এবারের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। কারো সাহস নেই দুর্গাপূজায় কোনোরকম সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করার। আমরা নিশ্চয়তা দিচ্ছি আপনারা নির্বিঘ্নে পূজার আনন্দ করুণ। আনন্দ করার পাশাপাশি একটু সচেতনও থাকবেন। আমরা যেন আনন্দের পাশাপাশি অসচেতন না হয়ে পড়ি। শান্তিপূর্ণ ও আনন্দের সঙ্গে নির্বিঘ্নে এবারের শারদীয় দুর্গোৎসব শেষ করতে চাই। একটি শ্রেণি থাকবে সুযোগ নেওয়ার, আমরা সেই সুযোগ তাদের দেব না।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ীতে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা ও সার্বিক পরিস্থিতি সম্পর্কে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান বলেন, প্রত্যেকটি মণ্ডপ সিসিটিভি ক্যামেরার আওতায় থাকতে হবে। কোনোভাবেই এটা অবহেলা করা যাবে না। প্রতিটি মণ্ডপে স্ব স্ব কমিটির উদ্যোগে স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে। স্বেচ্ছাসেবকরা ২৪ ঘণ্টা শিফটিং করে দায়িত্ব পালন করবে। পূজামণ্ডপে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। তাদের খাবারের ব্যবস্থা করতে হবে। পূজামণ্ডপসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে থাকতে হবে।

তিনি বলেন, কিছু উঠতি বয়সী তরুণ-যুবকরা এসময় বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে থাকে। এজন্য পুলিশকে চেকপোস্ট বসাতে হবে। মা-বোনরা যাতে নির্বিঘ্নে পূজামণ্ডপে যেতে পারেন এবং তারা ইভটিজিংয়ের শিকার না হন সে বিষয়ে পুলিশ প্রশাসনকে খেয়াল রাখতে হবে।

রাজবাড়ীর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে এসময় রাজবাড়ীর পুলিশ সুপার মোছা. শামিমা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া শারমিন ফাতেমা, লেফটেন্যান্ট কর্নেল তালুকদার মোহাম্মদ মাহমুদ রেজা, ক্যাপ্টেন মো. এনামুল হাসান, ক্যাপ্টেন সানজিদ আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল আলম, জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট মোস্তারী জাহান ফেরদৌস, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, জেলা কমিটির দপ্তর সম্পাদক তন্ময় দাস, রাজবাড়ী সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ সুশিল দত্ত তাপস, সাধারণ সম্পাদক ডা. সমীর কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান রাজবাড়ীর নতুন হরিসভার রাধা গোবিন্দ ঝিওর মন্দির ও বড়পুল হরিতলা মন্দির পরিদর্শন করেন।

উল্লেখ্য, এ বছর রাজবাড়ীতে মোট ৪৪১টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এসএসএইচ