মাগুরার শালিখায় বিলে মাছ ধরতে গিয়ে ডোঙা ডুবে দুজন মারা গেছেন। বুধবার (৯ অক্টোবর) বিকেলে উপজেলার ধনেশ্বরগাতী ইউনিয়নের পিঠভাড়া বিলে মাছ ধরতে গিয়ে মারা যান তারা।

এর মধ্যে কমলেশ বিশ্বাস (৩৫) ছেলেকে সঙ্গে নিয়ে ডোঙায় করে মাছ শিকারে যান। কিছুক্ষণ পর মাগুরা জেলাজুড়ে শুরু হয় ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত। একপর্যায়ে তাদের ডোঙাটি বিলের পানিতে ডুবে যায়। এ সময় কমলেশ তার ছেলেকে ভাসমান কচুরিপানার স্তূপের ওপর তুলে দিয়ে তিনি ডুবে যান। ঝড়-বৃষ্টি থামলে স্থানীয় বাসিন্দারা কচুরিপানার ওপর থেকে শিশুটিকে উদ্ধার করেন।

একই উপজেলার বাসিন্দা কনক বিশ্বাস (৪০) ডোঙায় করে মাছ শিকার করতে গিয়ে বিলের পানিতে নিখোঁজ হলে ওই রাতেই স্থানীয়দের সহযোগিতায় তার মরদেহ উদ্ধার করা হয় এবং বৃহস্পতিবার সকালে কমলেশ বিশ্বাসের (৩৫) মরদেহ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) মাগুরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক আলী সাজ্জাদ বৃহস্পতিবার সকালে বলেন, বুধবার বিকেলে বৃষ্টির মধ্যে তারা খবর পান থৈপাড়া গ্রামের ওই বিলের মধ্যে মাছ ধরতে গিয়ে দুজন নিখোঁজ হয়েছেন। স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা রাতে এ বিষয়টি নিশ্চিত হন। কিন্তু কোনো ডুবুরি না থাকায় রাতে তারা অভিযান চালাতে পারেননি। সকালে খুলনা থেকে ডুবুরি আসার আগেই স্থানীয় লোকজন দুজনের মরদেহ উদ্ধার করেন।

শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওলি মিয়া বলেন, প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে দুই মাছ শিকারির মৃত্যু হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দুইটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তাছিন জামান/এএমকে