নারায়ণগঞ্জের কাঁচপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশের সানারপাড় থেকে মদনপুর পর্যন্ত এবং ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর থেকে রূপসী বাসস্ট্যান্ড পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন সড়কে পরিবহন যাত্রীরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেল থেকে বকেয়া বেতন-ভাতার দাবিতে কাঁচপুরস্থ স্কয়ার টেইলর ফেব্রিকস ফ্যাশনের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখেন।

এর আগে বৃহস্পতিবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট ছিলো। তবে দুপুর ১টার পর তা স্বাভাবিক হয়ে যায়।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, স্কয়ার ফ্যাশনে তাদের কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। এছাড়াও তাদের বেতন সময় মতো দিচ্ছে না মালিক পক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ ঢাকা পোস্টকে বলেন, বিকেল পৌনে ৫টা থেকে স্কয়ার টেইলর ফেব্রিকস ফ্যাশনের গার্মেন্টসের কর্মীরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করেন। পরে জেলা পুলিশ ও সেনাবাহিনীর মধ্যস্থতায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সড়ক ছেড়ে দেন তারা। তবে দীর্ঘক্ষণ সড়ক অবরোধের কারণে সড়কে গাড়ির চাপ অনেক। গাড়ির চাপ কমতে কিছুটা সময় লাগবে। যানজট কমাতে সড়কে ট্রাফিক পুলিশ কাজ করছে। 

আরএআর