নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) শফিকুল ইসলাম শিমুলসহ ৩৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের হয়েছে। 

বুধবার (৯ অক্টোবর) বিকেলে নাটোর আমলি আদালতে মামলাটি দায়ের করেন জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক মো. সরফরাজ ইসলাম ডলার। 

পরে আমলি আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন আলম মামলাটি আমলে নিয়ে সদর থানা-পুলিশকে তদন্তের নির্দেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের পেশকার মানিক সাহা ও মামলার বাদী মো. সরফরাজ ইসলাম ডলার।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন— নাটোর পৌরসভার সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ (৪৬), যুবলীগ কর্মী মো. কোয়েল (৩২) ও সাবেক ছাত্রলীগ নেতা সোহেল।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সরফরাজ ইসলাম ডলার জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক ও ব্যবসায়ী হওয়াতে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করেন আসামিরা। তিনি দিতে অস্বীকৃতি জানালে ২০১৩ সালের ১২ নভেম্বর সাবেক এমপি শিমুলের নির্দেশে সাবেক ওয়ার্ড কাউন্সিলর জাহিদুর রহমান, কোয়েলসহ ৫০ জন মিলে হত্যার উদ্দেশে ডলারকে কুপিয়ে গুরুতর জখম করেন। তিনি নাটোর সদর হাসপাতালে ভর্তি হতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ ভয়ে তাকে ভর্তি নেয়নি। তিনি শহরের শাপলা ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসা নেন। আসামিরা প্রভাবশালীরা হওয়ায় সে সময় থানায় মামলা নেওয়া হয়নি।

মামলার বাদী মো. সরফরাজ ইসলাম ডলার ঢাকা পোস্টকে বলেন, ঘটনার পর দীর্ঘ সময় আমি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারিনি। নাটোরে বসবাস করাই কষ্টসাধ্য হয়ে পড়েছিল। সের সময় মামলা করার পরিস্থিতি ছিল না। ক্ষমতার পালাবদলে দেরিতে হলেও মামলা করতে পেরেছি। আশা করি আমি ন্যায় বিচার পাব।

গোলাম রাব্বানী/কেএ