শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মাহতাব উদ্দিন পাটোয়ারীকে বান্দরবান বদলি করা হয়েছে

মঙ্গলবার (৮ অক্টোবর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রশাসনিক ও অর্থশাখার উপ-পরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকীর সাক্ষরিত এক আদেশে এ বদলি করা হয়। 

আদেশে বলা হয়, নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মাহতাব উদ্দিন পাটোয়ারীকে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ হিসেবে বদলি করা হয়েছে। চট্টগ্রাম বিকে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাকটর গাজী ইফফাত মাহমুদকে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সংযুক্ত করা হয়েছে। 

জানা গেছে, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের দোসর ও ক্ষমতার অপব্যবহারকারী আখ্যা দিয়ে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মাহতাব উদ্দিন পাটোয়ারীকে অপসারণের দাবিতে টানা দুদিন মহাসড়কে অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। এর আগেও মাহতাব উদ্দিন পাটওয়ারীর অপসারণের দাবিতে একাধিকবার মানববন্ধন করা হয়েছে। 

নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের গ্রাফিক্স ডিজাইন তৃতীয় ব্যাচের শিক্ষার্থী মো. রাসেল ঢাকা পোস্টকে বলেন, মো. মাহতাব উদ্দিন পাটোয়ারী দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট আওয়ামী দোসর ও ক্ষমতার অপব্যবহারকারী। আমরা তার বদলি চেয়েছি। আলহামদুলিল্লাহ তিনি বদলি হয়েছে। 

হাসিব আল আমিন/এমএসএ