বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফর রহমান ভূঁইয়া রুবেলকে (৪৪) গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (৯ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কিশোরগঞ্জ শহরের উকিলপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল। তিনি মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের আতপাশা গ্রামের আব্দুর রব ভূঁইয়ার ছেলে।

র‍্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব সূত্র জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ককটেল বিস্ফোরণ ও দেশীয় অস্ত্রসহ ছাত্রদের ওপর হামলার ঘটনায় দায়ের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গত ৫ আগস্ট বিকেল ৪টার দিকে চেয়ারম্যান লুৎফর রহমান ভূঁইয়া রুবেলসহ অজ্ঞাতনামা আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিঠামইন বাজারে উপজেলা বিএনপির অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। তারা ছাত্র-জনতার ওপর গুলি এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করেন।

র‍্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হামলার অভিযোগের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরে তাকে মিঠামইন থানায় হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর মো. লোকমান হোসেন বাদী হয়ে মিঠামইন থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এসএসএইচ