রাজশাহীর মোহনপুর উপজেলায় পটলক্ষেত থেকে শাহাবুল ইসলাম নামের এক আওয়ামী লীগ কর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার মোল্লাপুকুর গোপইল গ্রামের মৃত জেহের আলীর ছেলে। 

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কেশরহাট পৌরসভার মগরা বিলের একটি পটলক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি কেশরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী ছিলেন বলে জানান স্থানীয়রা। 

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, সকালে ঘটনাস্থলে এলাকার স্থানীয়রা মরদেহ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ এসে মরদেহ পড়ে থাকতে দেখে। মরদেহের পাশে বিষের বোতল পড়েছিল। এছাড়া প্রাথমিকভাবে শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি। পরে মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

কেশরহাট পৌসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শাহিনুর আলম বলেন, শাহাবুল ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। তবে দলীয় বিভিন্ন কর্মসূচিতে খুব একটা থাকত না।

মোহনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন, কি কারণে মৃত্যু হয়েছে এটি স্পষ্ট না। তবে মরদেহের পাশে বিষের বোতল দেখে ধারণা করা হচ্ছে, তিনি বিষ খেয়ে আত্মহত্যা করতে পারেন। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

তিনি আরও বলেন, শাহাবুল পেশায় কৃষিকাজ করতেন। বিভিন্ন হাটে সবজি বিক্রিও করতেন। এই ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেছেন। এছাড়া আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শাহিনুল আশিক/আরকে