গত ৫ আগস্ট স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে ছাত্র-জনতার প্রতিবাদী মিছিলে নাশকতা চালিয়ে ইলেকট্রিক কর্মী মো. সানি হত্যার মামলার এজাহারভুক্ত আসামি ও রাজধানীর আদাবর থানার যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সবুজকে (৩৩) গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (৮ অক্টোবর) রাত দেড়টায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দেলোয়ার হোসেন সবুজ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত হাজী আব্দুস সামাদ মেম্বারের ছেলে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, চলমান দুর্গাপূজা ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় র‍্যাব সারা দেশে অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর একটি অভিযানিক দল নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার রসুলপুর থেকে রাজধানীর আদাবর থানার ইলেকট্রিক কর্মী মো. সানি হত্যার চাঞ্চল্যকর মামলার অন্যতম এজাহারভুক্ত আসামি ও আদাবর থানার যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সবুজকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‍্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, যুবলীগ নেতা সবুজসহ অন্য আসামিদের বিরুদ্ধে নিহত সানির বাবা বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রেপ্তার সবুজ ৪৬তম এজাহারভুক্ত আসামি। তাকে আদাবর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

হাসিব আল আমিন/এসএসএইচ