আওয়ামী লীগের আমলে প্রহসনের নির্বাচনে গঠিত ইউনিয়ন পরিষদকে বিতর্কিত বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, দেশের ইউনিয়ন পরিষদগুলো বিতর্কিত। এগুলো এখন আওয়ামী প্রতিষ্ঠানের পরিণত হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সদর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন প্রিন্স।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ছাত্র-জনতার বিপ্লবে স্বৈরাচারী আওয়ামী সরকারের পতনের পর সিটি কর্পোরেশন পরিষদ বাতিল হলেও রহস্যজনক কারণে ইউনিয়ন পরিষদ রাখা হয়েছে। আওয়ামী লীগ আমলের চেয়ারম্যানরা লুটপাট করে কলা গাছ হয়ে গেছে। এ কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। এ দুর্নীতিবাজদের মাধ্যমে ত্রাণ কার্যক্রম পরিচালনা হলে অতীতের মতো দুর্নীতি ও লুটপাট হবে। এতে ক্ষতিগ্রস্ত মানুষ কিছুই পাবে না। অবিলম্বে ইউনিয়ন পরিষদ বাতিল করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, রাজনৈতিক নেতা এবং সরকারি কর্মচারীদের মাধ্যমে পরিচালনা করুন।

এসময় বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে প্রকৃত ভুক্তভোগীদের ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা করার আহ্বান জানিয়ে প্রিন্স আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের আগামী ফসল না ওঠা পর্যন্ত কৃষকদের সহায়তা, ক্ষতিগ্রস্ত ফিশারিজ ও গবাদি পশু, হাস মুরগির খামারি এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে সুদমুক্ত ঋণ প্রদান করুন।

এর আগে সকালে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বিভিন্ন বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করে ত্রাণ ও রান্না করা খাবার বিতরণ করেন।

এসময় উপজেলার বাঘবেড় ইউনিয়নের চারুয়াকান্দা উচ্চ বিদ্যালয়ের ত্রাণ শিবিরে এক প্রসূতি মা সন্তান প্রসব করার খবরে ঘটনাস্থলে ছুটে যান এমরান সালেহ প্রিন্স। পরে নবজাতক ও তার মায়ের সুস্থতা কামনা করে উপস্থিত সবার মধ্যে মিষ্টি বিতরণ করেন। তিনি নবজাতককে উপহারও প্রদান করেন।

ত্রাণ সামগ্রী বিতরণকালে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আজহারুল ইসলাম কাজল মানিক হোসেন খান লিটন, ফরহাদ রব্বানী সুমন, বিএনপি নেতা শামসুল হক, আব্দুল কুদ্দুস, সোলায়মান সরকার, আলী হোসেন, আবু সিদ্দিক, মমতাজ উদ্দিন, রফিকুল ইসলাম, নয়ন মন্ডলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মো. আমান উল্লাহ আকন্দ/এসএসএইচ