পুলিশ, র‌্যাব, আনসার ও কোস্টগার্ডের সমন্বয়ে দুর্গা পূজাকে সার্বজনীন করার জন্য নৌবাহিনী সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন খুলনা অঞ্চলের নৌবাহিনীর এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল গোলাম সাদেক। বরগুনার বিভিন্ন পূজা মন্দির পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

আজ (মঙ্গলবার) বরগুনা পৌরসভার আখড়াবাড়ি পূজা মন্দির পরিদর্শন শেষে দুপুরের দিকে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

নৌবাহিনীর এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল গোলাম সাদেক আরও বলেন, বরগুনাবাসীকে জানাতে চাই বিশেষ করে সনাতন ধর্মাবলম্বী যারা আমাদের বড় উৎসব দুর্গাপূজা আয়োজন এবং উদযাপন করছেন তাদের কাছে আমাদের বক্তব্য হলো সশস্ত্র বাহিনী হিসেবে নৌবাহিনী আছে বরগুনায়। তাদের সাথে স্থানীয় প্রশাসনসহ পুলিশ, র‌্যাব, আনসার ও কোস্টগার্ডের সমন্বয়ে যাতে এ পূজাকে সার্বজনীনভাবে উদযাপন করা যায় এবং যাতে কোনো বিশৃঙ্খলা না হয় তার জন্য আমরা সর্বদা প্রস্তুত আছি। ভোলা, বরগুনা ও খুলানার কিছু অংশে সার্বক্ষণিক নৌবাহিনী এবং কোস্টগার্ড দায়িত্বরত আছে। আমরা আমাদের জনবল বৃদ্ধি করেছি। এ ছাড়াও নৌবাহিনীর প্রধান আমাদের সব কার্যক্রম ব্যক্তিগতভাবে অনুসরণ করছেন। সব বাহিনী ও স্থানীয় প্রশাসন মিলে যে ব্যবস্থা নেওয়া হয়েছে তাতে আমি সন্তুষ্ট।  

এ সময় উপস্থিত ছিলেন— বরগুনা জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম, পুলিশ সুপার মো. ইব্রাহিম খলিল, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসানসহ বরগুনা পূজা উদযাপন কমিটির সদস্যরা। 

মো. আব্দুল আলীম/এনএফ