কাজ না করে প্রতিমাসে বেতন নেওয়ার অভিযোগে ফরিদপুর পৌরসভার মাস্টাররোলে কর্মরত ৯৯ জন কর্মচারীকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে ফরিদপুর পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্বপালনকারী স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম এক সভায় এ সিদ্ধান্ত জানান।

এর আগে সরেজমিনে মাস্টাররোলে কর্মরত প্রত্যেক কর্মচারীর কাজের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে পর্যবেক্ষণ করা হয়। এ সময় স্ব স্ব কাজের ক্ষেত্রে ওই ৯৯ জনকে অনুপস্থিত পাওয়া যায়। এ প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত নেয় ফরিদপুর পৌরসভা।

পৌরসভা সূত্রে জানা গেছে, ফরিদপুর পৌরসভায় মাস্টাররোলে কর্মরত মোট কর্মচারী রয়েছেন ৮৪৫ জন। ৯৯ জনকে অব্যাহতি দেওয়ার পর বর্তমানে মাস্টাররোলে কর্মরত কর্মচারীর সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। অব্যাহতি দেওয়া মাস্টাররোলে কর্মরত এই কর্মচারীদের মাসিক বেতন ছিল তিন থেকে ছয় হাজার টাকা। ৯৯ জনকে অব্যাহতি দেওয়ায় পৌরসভার মাসিক খরচ আনুমানিক পাঁচ লাখ টাকা কমে যাবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর পৌরসভার হিসাবরক্ষক গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, মাস্টাররোলে কাজ করা এই কর্মচারীদের কর্মক্ষেত্রে উপস্থিত না পাওয়ায় পৌর প্রশাসক এ সিদ্ধান্ত নিয়েছেন।

জহির হোসেন/এমজেইউ