সিরাজগঞ্জের রায়গঞ্জ ও সলঙ্গায় ডিমের বাজারে অস্থিরতা সৃষ্টি, সরকার নির্ধারিত মূল্যের বাইরে ডিম বিক্রি না করাসহ বিভিন্ন অপরাধে একটি পোল্ট্রি খামার, পাইকারি আড়ৎ ও দুটি দোকানে অভিযান চালিয়ে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ হাসান রনির নেতৃত্বে জেলার রায়গঞ্জ উপজেলার ধুবিল ও সলঙ্গা থানার সলঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। 

জরিমানা আদায় করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সেতু পোল্ট্রি অ্যান্ড ডেইরি ফার্মকে ২০ হাজার টাকা, মোহন্ত স্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স হাসান স্টোরকে ৫ হাজার টাকা ও প্রণয় ডিমের আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ হাসান রনি ঢাকা পোস্টকে বলেন, আজ ফের ডিমের বাজার অস্থিরতা রোধে জেলার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালিত হয়। এসময় রায়গঞ্জ উপজেলার ধুবিল এলাকায় ডিমের দাম সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যের বাইরে বেশি দামে বিক্রি করা, ক্যাশমেমো না দেওয়া এবং পাইকারি দোকানে সরবারহ না করে ডিমের বাজারে অস্থিরতা তৈরির অপরাধে সেতু পোল্ট্রি অ্যান্ড ডেইরি ফার্মকে ২০ হাজার টাকা এবং সলঙ্গা বাজারের মোহন্ত স্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স হাসান স্টোরকে ৫ হাজার টাকা ও প্রণয় ডিমের আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাদেরকে সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যে ও নিয়মানুযায়ী ডিম বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, এর আগে গতকাল উল্লাপাড়া উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহায়তা করেন সংশ্লিষ্ট থানা পুলিশ। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা। 

শুভ কুমার ঘোষ/আরকে