নেত্রকোণার দুর্গাপুরে ঢলের পানিতে ডুবে রুসমত খান (৬০) নামে এক ব্যক্তি মারা গেছেন। সোমবার (৭ অক্টোবর) বিকেলে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে চারদিকে বন্যা ও ঢলের পানির মধ্যেই সড়কের পাশে তাকে দাফন করা হয়েছে। 

পানিতে ডুবে নিহত রুসমত খান ওই উপজেলার শ্রীপুর গ্রামের মৃত আক্তার খানের ছেলে। ঢলের পানিতে ডুবে মারা যাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন গাঁওকান্দিয়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য রুহুল আমীন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার বিকেলে ঢলের পানিতে ডুবে যাওয়া পুকুরের পাশ দিয়ে যাচ্ছিলেন রুসমত খান। হঠাৎ পা পিছলে পুকুরে পানিতে পড়ে ভেসে যান তিনি। এ ঘটনার পর বাড়ি থেকে কিছুটা দূর থেকে তার মরদেহ উদ্ধার করে তার পরিবারের লোকজন।

মৃতের ভাতিজা আলাল খান বলেন, পুকুরের পাশ দিয়ে আমার চাচা যাওয়ার সময় পানিতে পড়ে ডুবে মারা গেছেন। চারপাশেই ঢলের পানি থৈ থৈ করছে। কবরস্থান আলাদা করে বোঝার উপায় নেই। কোনো উপায় না পেয়ে সড়কের পাশে চাচাকে দাফন করা হয়েছে। এখানেও সড়কের পাশে অল্প পানি রয়েছে।

এদিকে তিন দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের বাড়ি-ঘর, রাস্তা-ঘাট, পুকুর, ফসলি জমি পানিতে প্লাবিত হয়েছে।

য়ন দেবনাথ/আরকে