ব্রাহ্মণবাড়িয়ায় দুদিনে ৪২০ বস্তা ভারতীয় চিনিসহ ৪ পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চিনি বহনকারী দুটি ট্রাকও জব্দ করা হয়।

গত ২৪ ঘণ্টায় ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নের সাতবর্গ ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাস্থ খাটিহাতা বিশ্বরোড মোড় থেকে পৃথক অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে পুলিশ মিডিয়া উইংস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চক আলাদী গ্রামের মো. নাজমুল হোসেন (২৪) ও একই জেলার সদর উপজেলার চর-ভাঙ্গাবাড়িয়া গ্রামের মো. জাকারিয়া হোসেন (২০), সিলেট জেলার জৈয়ন্তিয়াপুর উপজেলার চিকরাগুল এলাকার মো. সোলায়মান আহম্মদ (২১), শাহপরান উপজেলার খাদিমপাড়ার সাকিবুল ইসলাম (২২)। 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার রাত সোয়া ১টায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার অধিনস্ত সিলেট-কুমিল্লা মহাসড়কের খাটিহাতা বিশ্বরোড এলাকা ১৭০ বস্তা চিনিবাহী একটি ট্রাক আটক করা হয়। পরে তাদেরকে চিনির বিষয়ে জিজ্ঞাসা করলে তারা কোনো সঠিক তথ্য দিতে পারেনি। 

গতকাল সোমবার সকালেও বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নের সাতবর্গ এলাকা থেকে ২৫০ বস্তা চিনিবাহী একটি ট্রাককে আটক করা হয়। শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধভাবে চিনি আনা হয়েছে বিধায় তাদের কাছ থেকে বস্তা চিনি ও বহনকারী দুটি ট্রাক জব্দ করা হয় এবং চারজনকে গ্রেপ্তার করা হয়। 

মাজহারুল করিম অভি/আরকে