চাঁদপুরের হাইমচর ও মতলব উত্তর উপজেলায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

সোমবার (০৭ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন ও মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হক।

গ্রেপ্তাররা হলেন- সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম কবির, আবু জাফর ও এস এম ফজলুল রহমান এবং মতলব উত্তর উপজেলার আব্দুস ছাত্তার ও সোহরাব হোসেন।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, রোববার (০৬ অক্টোবর) দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক দুটি যৌথ অভিযানে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্ব স্ব থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গত  ৪ ও ৫ আগস্ট জেলায় নিরীহ ছাত্র-জনতার ওপর আক্রমণকারী সন্ত্রাসীসহ সব অস্ত্রধারীদের আটক এবং অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথবাহিনীর অভিযান অব্যাহত আছে।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন বলেন, যৌথবাহিনীর অভিযানে আটক তিন ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা করেন উপজেলার আমতলী এলাকার সামছুদ্দোহা। সেই মামলার আসামি হিসেবে আজ দুপুরে তাদের চাঁদপুর আদালতে পাঠানো হয়।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হক বলেন, উপজেলার লধুয়া গ্রামের তোলামতি বেগম নামে এক ব্যক্তির মামলার জবানবন্দি দেওয়ার ইস্যুকে কেন্দ্র করে বাড়িতে গিয়ে হামলা ও ভাঙচুর করেন ছাত্তার ও সোহরাব। তারা তিন মামলায় এজহারভুক্ত আসামি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে অভিযুক্ত। সোমবার বেলা ১১টায় তাদের চাঁদপুর আদালতে পাঠানো হয়।

আনোয়ারুল হক/এফআরএস