ঝালকাঠির নলছিটি সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়মের অভিযোগ তুলে পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। সোমবার (৭ অক্টোবর) সকালে নলছিটি প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়।

এতে বক্তব্য দেন কলেজ ছাত্রদলের সভাপতি রাকিব গাজী, সদস্যসচিব হিমেল, শিক্ষার্থী রাকিব আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, তার (ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম) অবৈধ নিয়োগের বিরুদ্ধে ২০১২ সালে একটি মামলা করা হয়েছিল। মামলায় নিয়োগ স্থগিত করা হলেও দলীয় প্রভাবে পরে তার নিয়োগ দেওয়া হয়। তিনি সিটি কলেজে ১২ বছর প্রভাষক হিসেবে দায়িত্ব পালন না করে সরাসরি অধ্যক্ষ পদে নিয়োগ পান, যেটা পুরোপুরি অনিয়মতান্ত্রিক একটি নিয়োগ। তার নিয়োগ পরীক্ষায় ২৯ জন প্রার্থী থাকার পরও দলীয় চাপ প্রয়োগের মাধ্যমে কাউকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হয়নি।

বক্তারা আরও বলেন, কলেজ সরকারিকরণের কথা বলে শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন সময় নানা অজুহাতে ১৫ লাখ টাকা হাতিয়ে নেন। এ ছাড়া বিভিন্ন সময় ভর্তি ফি ১২৫০ টাকা বোর্ড থেকে নির্ধারণ করে দেওয়া হলেও সেখানে তিনি ৪০০০ থেকে ৫০০০ হাজার টাকা নিয়ে ভর্তি বাণিজ্য করেছেন। পরীক্ষার এডমিট কার্ড দেওয়া বাবদ প্রত্যেক ছাত্র-ছাত্রীর কাছ থেকে ৫০০ টাকা নিয়েছেন। এভাবে নানা কৌশলে অনিয়ম এবং বাণিজ্য করে দীর্ঘ ১২ বছরে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে নলছিটি সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করে মানববন্ধন করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে সমাজে ছোট করার জন্য একদল লোক এসব করছেন। 

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ