শেরপুরে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে সেনবাহিনী। জেলার পাঁচটি উপজেলাতেই সেনাপ্রধানের নির্দেশে সেনাবাহিনীর পক্ষ থেকে উদ্ধার অভিযান এবং খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলছে। বন্যাকবলিতদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে রাখা হচ্ছে।  সেনাবাহিনীর পক্ষ থেকে শেরপুরে এখন পযন্ত চার হাজার পরিবারের কাছে ত্রাণসামগ্রী পোঁছে দেওয়া হয়েছে। যাদের বাসায় রান্না করার ব্যবস্থা নেই, তাদেরকে রান্না করা খাবার দেওয়া হচ্ছে। 

সোমবার (৭ অক্টোবর) ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নে ও নকলা উপজেলার বিভিন্ন গ্রামে সেনাবাহিনীর পক্ষ থেকে রান্না করা খাবার এবং ত্রাণসামগ্রী বিতরণ করেন সেনাসদস্যরা। 

ঝিনাইগাতী উপজেলায় ময়মনসিংহ সেনানিবাসের ১৩ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের লেফটেন্যান্ট জোহায়ের খাবার বিতরণ কার্যক্রমের তত্ত্বাবধান করেন।

নকলা উপজেলায় ১৩ বীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসান হাফিজুল হক দায়িত্ব পালন করেন। তিনি বলেন, আমারা আমাদের সাধ্যমত চেষ্টা করছি বন্যার্ত মানুষকে সহযোগিতা করার জন্য। আজ আমরা প্রায় সব পরিবারকে সহযোগিতা করার চেষ্টা করব। 

লেফটেন্যান্ট কর্নেল হাসান হাফিজুল হক বলেন, সেনাবাহিনীর উদ্যোগে রান্না করা খাবার বিতরণ করা হয়। এছাড়া বন্যাদুর্গতের মাঝে শুকনো খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। দেশের প্রতিটি দুর্যোগে সেনাবাহিনী দেশের সেবায় নিয়োজিত থাকে।

নাইমুর রহমান তালুকদার/আরএআর