লালমনিরহাটের মহেন্দ্রনগরে গভীর রাতে আগুন লেগে ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। 

রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গভীর রাতে আগুন লেগে সব শেষ হয়ে গেছে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তিনটি গোডাউনসহ ১৪টি দোকান ঘর পুড়ে গেছে। খবর পেয়ে লালমনিরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

কাপড়ের দোকানের মালিক কাদের চৌধুরী জানান, তার দোকানে প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকার কাপড় ছিল। সামান্য কিছু কাপড় উদ্ধার করা গেলেও প্রায় ৫০ লাখ টাকার কাপড় আগুনে পুড়ে গেছে। সব মিলে ১৪টি দোকানে প্রায় দুইকোটি টাকার মালামাল পুড়ে গেছে।

মহেন্দ্রনগর বাজার সমিতির সভাপতি আব্দুল হাকিম খান বলেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে একটি কাপড়ের দোকানেই প্রায় অর্ধ কোটি টাকার কাপড় পুড়ে যায়। এছাড়া একটি কসমেটিকস দোকান, কীটনাশক দোকান, একটি মুদির দোকান, টেইলার্স ও তিনটি গোডাউনের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী ওয়াদুদ হোসেন বলেন, আগুন লাগার সংবাদ পাওয়ার পরপরই আমরা দ্রুত ঘটনাস্থলে আসি এবং প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ক্ষয়ক্ষতির পরিমাণ কি হতে পারে তা পরবর্তীতে তদন্ত করে জানা যাবে।

নিয়াজ আহমেদ/আরকে