সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় করা মামলায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও জেলা গোয়েন্দা শাখা। 

রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে সুনামগঞ্জের রাধানগর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ।

জেলা গোয়েন্দা শাখার তথ্যমতে, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সুনামগঞ্জ সদর উপজেলার রাধানগর পয়েন্ট এলাকায় মামলার এজাহারভুক্ত আসামি আফতাব উদ্দিন অবস্থান করছেন। রোববার রাতে সেখানে অভিযান চালায় সুনামগঞ্জ সদর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। প্রায় ঘণ্টাখানেক অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে সুনামগঞ্জ সদর থানায় নেওয়া হয়।

ওসি আমিনুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় যে মামলা হয়েছে সেই মামলায় চেয়ারম্যান আফতাব উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, সুনামগঞ্জ শহরে গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২ সেপ্টেম্বর আদালতে মামলা দায়ের করা হয়। এই মামলায় এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়। বাদীর ভাই শিক্ষার্থী জহুর আহমদ হামলার ঘটনায় আহত হয়েছিলেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। জেলার দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা হাফিজ আহমদ নামের এক ব্যক্তি দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন।

তামিম রায়হান/আরকে