সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় ভাঙচুর ও এক স্টাফকে মারধরের ঘটনা ঘটেছে। রোববার (৬ অক্টোবর) সকালে সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় আল-মুসলিম অ্যাপারেলস গামের্ন্টেসে এ ঘটনা ঘটে।

শিল্প পুলিশ বলেন, সকালে নিশ্চিন্তপুরে এলাকায় আল-মুসলিম অ্যাপারেলস নামে পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দেন। এর এক ঘণ্টা পরে শ্রমিকরা জানতে পারেন কারখানার এক শ্রমিককে বহিরাগতরা মারধর করেছে। এরপরে কারখানার শ্রমিকরা বিচারের দাবিতে কর্মবিরতি পালন করে। এ সময় উত্তেজিত শ্রমিকরা কারখানার এক স্টাফকে মারধর করে এবং কারখানা ভাঙচুর করে।
 
আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম ঢাকা পোস্টকে বলেন, সকালে কয়েকটি দাবিতে ওই পোশাক কারখানার শ্রমিকরা কারখানা ভাঙচুর করে। এক স্টাফকে মারধর করেছে শ্রমিকরা। তবে বর্তমানে ওই পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পুলিশ সুপার আরও বলেন, শিল্পাঞ্চল আশুলিয়ায় পাঁচটি পোশাক কারখানা ১৩ (১) ধারায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে এবং আরও চারটি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে কয়েকটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ চলছে। এগুলো নিরসনে কারখানার মালিকপক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে। এছাড়া শিল্পাঞ্চলে পোশাক কারখানায় নিরাপত্তার জন্য পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন রয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

লোটন আচার্য্য/আরকে