খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইঁয়া আশাবাদ ব্যক্ত করে বলেছেন, খাগড়াছড়ি জেলায় সর্বোচ্চ আনন্দঘন উৎসবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে সর্বশক্তি দিয়ে প্রতিহত করা হবে।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় খাগড়াছড়ি কেন্দ্রীয় লক্ষ্মী নারায়ণ মন্দিরের সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় ওয়াদুদ ভুইঁয়া বলেন, বিএনপি সব ধর্মকে সম্মান করে। বিএনপি সরকারে থাকলে সব ধর্মের লোকজন নিরাপদে তাদের ধর্ম পালন করার সুযোগ পায়।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে ওয়াদুদ ভুইঁয়া বলেন, সনাতন ধর্মের সবাইকে সচেতন থাকতে হবে। শেখ হাসিনা পালিয়ে গেলেও তার অনুসারীরা ঘাপটি মেরে আছে। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত জাতি, ধর্ম নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তারা।

মতবিনিময় সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির খাগড়াছড়ি জেলা সভাপতি অশোক মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক এম এন আবছার, সনাতন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি নির্মল দাশ, লক্ষ্মী নারায়ণ মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল দেবসহ অনেকে।

মোহাম্মদ শাহজাহান/পিএইচ