ফরিদপুরে ঢাকা-ফরিদপুর রুটে সরকার নির্ধারিত ভাড়া নেওয়ার দাবিতে আমরণ অনশন করছে ফরিদপুরের একদল যুবক। শনিবার (৫ অক্টোবর) বিকেল ৫টা থেকে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ আমরণ অনশন শুরু হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চলবে বলে জানিয়েছেন তারা।

অনশনকারীরা জানান, ঢাকা-ফরিদপুর রুটে সরকার নির্ধারিত ভাড়া ৩৭০ টাকা কিন্তু গোল্ডেন লাইন পরিবহন নিচ্ছে ৪০০ টাকা। এছাড়া এই ভাড়া দ্বিগুণ হয়ে যায় ধর্মীয় উৎসবসহ বিশেষ বিশেষ দিনগুলোতে। এসব বন্ধ করে সরকারের নির্ধারিত ভাড়া নেওয়ার দাবি জানান তারা।

তারা দাবি করেন, বিভিন্ন সময়ে স্বাভাবিকের তুলনায় পথ বেশি দেখিয়ে যাত্রীদের কাছ থেকে ভাড়া বেশি আদায় করেন। এটা অনৈতিক। এটা বন্ধ করতে হবে।  

এসময় অনশনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন আবরাব নাদিম, সোহেল রানা, কাজী রিয়াজ, মেহেদী হাসান, সাইদ খান, রাফসান হিমেল, সিফাত, রিফাত, আদনান, নিরব, ইমতিয়াজ, শান্ত প্রমুখ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. বাচ্চু মিয়া বলেন, আমরা অনশনের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আপাতত আমাদের কিছু করার নেই। এটা নিয়ে আমাদের ব্যবস্থাপনার উচ্চপর্যায়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, আমরা সব পক্ষের সাথে কথা বলে একটা সমাধানের চেষ্টা করছি।

প্রসঙ্গত, গোল্ডেন লাইন পরিবহন ফরিদপুরের করিম গ্রুপের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। গোল্ডেন লাইন সারাদেশের বিভিন্ন রুটে এসি-নন এসি যাত্রীসেবা দিয়ে আসছে দীর্ঘদিন।

জহির হোসেন/আরকে