রাজশাহীতে ক্লুলেস হত্যাকাণ্ডের আসামি মাসুম আলীকে (৩৮) গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। মাসুম পবার দামকুড়া থানার কাদিপুর দিঘীপাড়ার আব্দুস সালামের ছেলে। 

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

র‍্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মাসুম সাজামুল হত্যার সঙ্গে জড়িত কথা স্বীকার করেছেন। 

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পবার দামকুড়ার কাদিরপুর দিঘীপাড়া অভিযান চালিয়ে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার একমাত্র আসামি মাসুম আলীকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ২১ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় ভিকটিম সাজামুল তার ভাড়ায় চালিত অটোরিকশা নিয়ে বের হন কিন্তু রাতে আর বাসায় ফেরেননি। পরদিন বেলা ১১টায় দামকুড়ার কাদিরপুর ল পাড়া এলাকার আমবাগানের রাস্তায় চশমা ও জুতা দেখতে পেয়ে স্থানীয় লোকজন নিহত সাজামুলের বাসায় খবর দেন।

পরে নিহতের পরিবার এসে আমবাগানের জঙ্গলে গিয়ে সাজামুলের মরদেহ খুঁজে পান। একইদিন সাজামুলের স্ত্রী অজ্ঞাত আসামি করে দামকুড়া থানায় মামলা দায়ের করেন।

মামলার পর থেকেই র‍্যাব-৫ আসামিকে গ্রেপ্তারে অভিযান চালায় ও আসামি মাসুমকে শনাক্ত করে। আসামি মাসুম ঘটনার দিন রাতেই এলাকা ত্যাগ করে পাবনা ও রাজশাহীর বিভিন্ন স্থানে আত্মগোপনে চলে যান। শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাদিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিকে সাজামুল হত্যার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে, তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পরবর্তী সময়ে দামকুড়া থানায় হস্থান্তর করা হয়েছে আসামি মাসুমকে।

শাহিনুল আশিক/পিএইচ