মেয়াদোত্তীর্ণ হওয়ায় ঠাকুরগাঁও জেলা যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হ‌য়ে‌ছে। শ‌নিবার (৫ অক্টোবর) কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী যুবদল ঠাকুরগাঁও জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই ওই ইউনিটের নতুন কমিটি ঘোষণা করা হবে।

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন এ সিদ্ধান্ত অনুমোদন দিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জেলা যুবলদল নেতৃবৃন্দের সঙ্গে কথা ব‌লে জানা যায়, ২০১৬ সালের নভেম্বর মাসে ঠাকুরগাঁও জেলা যুবদলের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় চৌধুরী মো. মাহেবুল্লাহ আবু নুরকে সভাপতি ও মাহবুব হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। যুবদলের গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদ থাকে দুই বছর। সেই হিসেবে ২০১৮ সালে এ কমিটির মেয়াদ শেষ হয়েছিল।

এ বিষয়ে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি চৌধুরী মো. মাহেবুল্লাহ আবু নুর বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ও সংগঠনকে গতিশীল করতেই কেন্দ্র এ সিদ্ধান্ত নিয়েছে। সামনে যারা নেতৃত্বে আসবেন তাদের সঙ্গেও থাকার কথা জানান এ যুবদল নেতা।

আরিফ হাসান/এএমকে