শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সীমান্তবর্তী পূজামণ্ডপে সর্বোচ্চ সতর্ক থেকে নিরাপত্তা দেবে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। শনিবার (৫ অক্টোবর) বিকেলে বিজিবির ভোমরা ক্যাম্পে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সাতক্ষীরার ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক।

তিনি বলেন, ২ অক্টোবর থেকে বিজিবি টহল দলকে দুটি টাস্কফোর্সে বিভক্ত করে পূজামণ্ডপগুলো ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে টহল কার্যক্রম চলমান রেখেছি। সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার মধ্যে ৪০টি পূজামণ্ডপ রয়েছে, যেখানে বিজিবি দুই শতাধিক সদস্য নিয়োজিত রেখে ১৬ অবস্থান থেকে দায়িত্ব পালন করবে।

মো. আশরাফুল হক বলেন, সাতক্ষীরা সীমান্ত দিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে অভিযুক্ত রাজনৈতিক, ব্যবসায়ী পেশাজীবীসহ ২৮ জনকে আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে। দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারে মোবাইল ও স্ট্যাটিক টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি ব্যাপক হারে বৃদ্ধি করা হয়েছে।

বিজিবির এ কর্মকর্তা বলেন, পূজা উদযাপন উপলক্ষ্যে যেকোনো প্রকার আইনশৃঙ্খলা ভঙ্গকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে বিশৃঙ্খলাকারীকে অপরাধী হিসেবে গণ্য করা হবে, তার কোনো পরিচয় বিবেচনা করা হবে না।

এসময় ব্যাটালিয়নের সব পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, পেশাজীবী, সমাজকর্মী, রাজনৈতিক নেতারা, ধর্মীয় উপাশনালয়ের ব্যক্তিরা, ছাত্র প্রতিনিধি, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইব্রাহিম খলিল/এসএসএইচ