জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরীর আমির ড. মাওলানা কারামত আলী বলেছেন, আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে। শপথের জনশক্তি হিসেবে রুকনগণকে সংগঠনের অর্পিত দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা রাখতে হবে। দায়িত্ব পালনের জন্য যোগ্যতার বিকাশ ঘটানো অপরিহার্য।

শনিবার (৫ অক্টোবর) দিনব্যাপী শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলা জামায়াত আয়োজিত রুকন শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মাওলানা কারামত আলী বলেন, রুকনদের সুন্দর আচরণের অধিকারী হতে হবে। আমাদের ব্যবহার হতে হবে ভ্রাতৃত্বপূর্ণ। আর্থিক লেনদেনে স্বচ্ছতা থাকতে হবে। মানুষের আস্থাভাজন হতে হবে। বিপদে আপদে মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন,  আমল-আখলাক ও মোয়ামেলাতের ক্ষেত্রে পরিচ্ছন্ন হতে হবে। আদর্শ পরিবার গঠনে বিশেষভাবে নজর দিতে হবে। স্বাভাবিক ও অনাড়ম্বর জীবন গঠনে অভ্যস্ত হতে হবে। সংগঠনের আনুগত্য ও সিদ্ধান্ত বাস্তবায়নে রুকনগণকে মডেল হতে হবে।

জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুর রব হাসেমীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মহানগরী ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ জহির উদ্দিন মো. বাবর, ফরিদপুর অঞ্চল টিম সদস্য আজমল হোসাইন। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য জেলা নায়েবে আমির কে. এম. মকবুল হোসাইন, শহর পৌর আমির মো. শহিদুল ইসলাম, জেলা কর্মপরিষদ সদস্য শাহ জালাল চৌধুরী, জেলা মসলিসে শুরা সদস্য আলহাজ মো. হাবিবুর রহমান, অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান প্রমুখ।

সাইফ রুদাদ/আরএআর